দেশজোড়া হরতাল এর সমর্থনে বামেদের মিছিল : রাত পোহালেই স্তব্ধ হবে দেশ

7th December 2020 7:24 pm অনান‍্য
দেশজোড়া হরতাল এর সমর্থনে বামেদের মিছিল : রাত পোহালেই স্তব্ধ হবে দেশ


ভানুময় চন্দ ( ত্রিপুরা ) : আগামীকাল বিভিন্ন কৃষক সংগঠন সমূহ কৃষকের মৃত্যু পরোয়ানা কৃষি আইন ও বিদ্যুৎ বিল-২০২০ বাতিলের দাবীতে দেশজুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে সি পি আই এম। " কৃষি আমাদের ভিত্তি,  কৃষক দেশের গর্ব,   কৃষি ও কৃষককে রক্ষা করা মোদের কর্তব্য"। এই শ্লোগান সামনে রেখে ধর্মঘটের সমর্থনে আজ বামপন্থী বিভিন্ন গণসংগঠন সমূহের অংশগ্রহণে (ত্রিপুরার)ধর্মনগর শহরের বাজার সহ বিভিন পথ পরিক্রমা করে এক সুসংগঠিত এবং শ্লোগানে শ্লোগানে ভরপুর উজ্জীবিত প্রচার মিছিল জনগণের মধ্যে দারুণ উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি করে।
মিছিলের পুরোভাগে ছিলেন বামপন্থী গণআন্দোলনের নেতৃবৃন্দ শক্তি ভট্টাচার্য, প্রসন্ন ত্রিপুরা, অমিতাভ দত্ত সহ আরো অনেকে। মিছিল শুরুর পূর্বে সিপিআই (এম) ধর্মনগর মহকুমা হল ঘরে ধর্মঘটের সমর্থনে একটি কনভেনশন অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন শক্তি ভট্টাচার্য। বক্তব্য রাখেন সারা ভারত কৃষকসভার পক্ষে রতন রায়, জিএমপি-র পক্ষে তিলক দেববর্মা, ত্রিপুরা ক্ষেতমজুর ইউনিয়নের পক্ষে বুদ্ধদেব চৌধুরী , সিআইটিইউ-র পক্ষে নিরঞ্জন দেবনাথ, সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষে সাবিত্রী নাথ, ছাত্র-যুব সংগঠনের পক্ষে প্রদ্যুৎ শর্মা। ধর্মঘটের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক শ্লোগানের উপর কর্মশালায় আলোচনা করেন অমিতাভ দত্ত। প্রত্যেক বক্তা আলোচনায় অংশ নিয়ে কৃষি আইন কার্যকর হলে, কৃষক জমি থেকে উচ্ছেদ হয়ে কিভাবে ক্রীতদাসে পরিণত হবেন, দেশে খাদ্য সংকট কিভাবে সৃষ্টি হবে, গণবণ্টণ ব্যবস্থা কিভাবে বিপর্যস্ত হবে, অন্নদাতাদের মুখের গ্রাস কিভাবে কেড়ে নেওয়া হবে এবং কর্পোরেটররা কিভাবে কৃষকের জমি, উৎপাদিত ফসল গ্রাস করে মুনাফার পাহাড় তৈরী করবে বিস্তৃতভাবে তুলে ধরেন। কৃষি-কৃষক ও দেশের স্বার্থে আগামীকাল দেশব্যাপী ধর্মঘট সফল করার জন্য কনভেনশন থেকে প্রতিটি সংগঠন সর্বশক্তি নিয়ে ঝাপিয়ে পড়ার প্রস্তাব গৃহীত হয়।





Others News

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২


ভানুময় চন্দ ( ত্রিপুরা ) : প্রায় এক কো‌টি টাকার নেশা জা‌তীয় ইয়াবা ট‌্যাব‌লেট সহ ক‌রিমগ‌ঞ্জের বাবা হো‌টেল সংলগ্ন মোবারকপু‌রে ধরা পড়ল দুই যুবক।এক গোপন খব‌রের ভি‌ত্তি‌তে তা‌দের‌কে এক‌টি ছোট গা‌ড়ি স‌মেত আটক ক‌রে স্থানীয় সীমান্তরক্ষীর সাত ব‌্যা‌টে‌লিয়‌নের জওয়ানরা।এএস(শূণ‌্য এক)এলসি(আট দুই ছয় নয়)নম্ব‌রের গাড়ীত তল্লা‌শি ক‌রে কু‌ড়ি হাজার ইয়াবা ট‌্যাবলেট উদ্ধার করা হয়।যার বাজার মূল্য প্ৰায় এক কোটি টাকার মত হ‌বে ব‌লে বিএসএফ সু‌ত্রে প্রকাশ।ধৃত‌দের ম‌ধ্যে র‌য়ে‌ছে বরপেটা জেলার ইসমাইল আলী ও হোসেন আলী মিরধা।বৰ্তমানে ধৃত‌দের জেলা সদর থানায় আট‌কে রে‌খে টানা জিঙ্গাসাবাদ চালা‌চ্ছে পু‌লিশ।